,

বানিয়াচংয়ে বিজ্ঞান আন্দোলন মঞ্চ’র কমিটি :: নাফিজ সভাপতি ও লামিম সাধারণ সম্পাদক

প্রেস বিজ্ঞপ্তি : শাহরিয়ার খান নাফিজকে সভাপতি ও শহিদুল ইসলাম লামিমকে সাধারণ সম্পাদক করে বানিয়াচং মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান আন্দোলন মঞ্চ’র কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান উপদেষ্টা করা হয়েছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভানু চন্দ্র চন্দকে এবং উপদেষ্টা করা হয়েছে শিক্ষক রুবিনা আক্তার রুবিকে।
‘বিজ্ঞান হোক সকল অন্ধ বিশ্বাস ও কুসংস্কারের বিরুদ্ধে লড়াইয়ের হাতিয়ার’-এই শ্লোগানকে ধারণ করে গতকাল বৃহস্পতিবার কমিটি গঠনকল্পে একসভা দশম শ্রেণির ছাত্র আমির উদ্দিন শিমুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয়ের ৪১জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন সভাপতি, দুইজন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, দুইজন সহ-সাধারণ সম্পাদক, একজন সাংগঠনিক সম্পাদক, দুইজন সহ-সাংগঠনিক সম্পাদক এবং বাকী সবাইকে সদস্য করে এ কমিটি গঠন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান আন্দোলন মঞ্চ’র হবিগঞ্জ জেলা কমিটির প্রধান উপদেষ্টা অ্যাডভোকেট জুনায়েদ আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট জিলু মিয়া, ব্যাংকার নুরুজ্জামান, বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান, সাবেক ছাত্রনেতা তৌহিদুর রহমান পলাশ প্রমূখ।
বক্তারা মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ ও যুদ্ধের উন্মাদনামুক্ত শান্তির বিশ্ব গড়ার লক্ষ্যে বিজ্ঞানমনস্ক প্রজন্ম গড়ে তুলতে সকল শিক্ষাপ্রতিষ্ঠানসহ সর্বত্র বিজ্ঞান আন্দোলন মঞ্চ’র কার্যক্রম সম্প্রসারিত করার উপর গুরুত্বারোপ করেন। বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি, যুক্তিবাদি মনন, মানুষের জন্য বিজ্ঞান ও সমাজপ্রগতি এই হলো বিজ্ঞান আন্দোলন মঞ্চ’র মূলনীতি। এই মূলনীতি মানুষের চিন্তায় ঢুকিয়ে দিতে পারলে কুসংস্কার ও বিজ্ঞানের আবিষ্কারের অপব্যবহার দূর করা সম্ভব বলেও মনে করেন বক্তারা।


     এই বিভাগের আরো খবর